Home Second Lead চালু হচ্ছে ভারতের টুরিস্ট ভিসা

চালু হচ্ছে ভারতের টুরিস্ট ভিসা

বিজনেসটুডে২৪ প্রতিনিধি

ঢাকা: প্রতিবেশি ভারতে যাওয়ার ভিসা চালু হয়েছে। কিন্তু টুরিস্ট ভিসা হয়নি। বিপুল মানুষ সেই প্রতীক্ষায়। তাদের জন্য সুসংবাদ দিলেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

জানালেন, শিগগির ভারতীয় টুরিস্ট ভিসাও চালু হচ্ছে।

বাংলাদেশ-ভারত ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে শিডিউল ফ্লাইট শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার ২৮ ( অক্টোবর)  সকালে তিনি  করোনা মহামারীর বিষয়টি উল্লেখ করে বলেন, অচিরেই টুরিস্ট ভিসা চালুর বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

করোনা মহামারীর কারণে সাত মাস বন্ধ থাকার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে বুধবার থেকে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হলো। দু’দেশের মধ্যে ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে সপ্তাহে ৫৬টি ফ্লাইট চলাচল করবে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, বাংলাদেশ থেকে ভারতের তিনটি গন্তব্য-কলকাতা, দিল্লি ও চেন্নাইয়ে ফ্লাইট চলবে। প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে যাবে ২৮টি ফ্লাইট। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কলকাতা ও দিল্লিতে; ইউএস-বাংলা চেন্নাই ও কলকাতায় এবং নভোএয়ার কলকাতায় ফ্লাইট পরিচালনা করবে।

ভারতের এয়ার ইন্ডিয়া, ইনডিগো, স্পাইসজেট, ভিস্তারা ও গোএয়ার ফ্লাইট পরিচালনা করবে।