Home চট্টগ্রাম তাঁতী লীগকে আবার ঘুরে দাঁড়াতে হবে: রেজাউল

তাঁতী লীগকে আবার ঘুরে দাঁড়াতে হবে: রেজাউল

বক্তব্য রাখছেন মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম: মহানগর তাঁতী লীগের উদ্যাগে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো, রেজাউল করিম চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভা রবিবার ( ১ নভেম্বর )বিকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।  প্রধান অতিথি ছিলেন মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশ তাঁতী লীগ আওয়ামী লীগের একটি ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে পাকিস্তানী শোষন বিরোধী আন্দোলন ও মহান মুক্তি সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। মহান নেতা জাতির জনকের রাজনীতি বাংলার কৃষক, শ্রমিক, তাঁতী, কুমার, কামার তথা সর্বস্তরের আপামর জনতার জন্য। তাই তিনি সকল শ্রমজীবি ও কর্মজীবিদের কাছে অত্যন্ত প্রিয় ছিলেন। পূর্ব বাংলার অর্থনীতিতে তাঁত শিল্পের একটি গুরুত্বপূর্ণ অবস্থান ছিল। কিন্তু তাঁত শিল্পীদের উপযুক্ত পারিশ্রমিক ও সম্মান দিতে পশ্চিমাদের ছিল অনীহা। তাঁদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু তাঁতী লীগ গঠন করেন এবং আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম অঙ্গ সহযোগি সংগঠন হিসেবে অন্তর্ভূক্ত করেন। বাংলাদেশের তাঁত শিল্পের সুনাম ছিল বিশ্বজোড়া। পরিবেশ বান্ধব তাঁত শিল্পের পুনঃবিন্যাসে আমাদের মনোনিবেশ করতে হবে।

মহানগর তাঁতী লীগের সভাপতি নুরুল আমিন মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রত্মাকর দাশ টুনুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক চন্দন ধর। আরও বক্তব্য রাখেন মহানগর মৎস্যজীবী লীগের আহবায়ক বাবুল সরকার, সদস্য সচিব এম এ মোতালেব তালুকদার, তাঁতী লীগ দক্ষিণ জেলা আহবায়ক দিদারুল আলম, সদস্য সচিব পরিমল দেব, এড. মহিবুল্লাহ চৌধুরী, মহানগর তাঁতীলীগের সহ-সভাপতি সহিদ উদ্দিন, এস.এম আহসানুল কবির চৌধুরী টিটু, আতিকুল রহমান তুহিন, রায়হান চৌধুরী, রূপক সেন, হাসান রনি।

-সংবাদ বিজ্ঞপ্তি