Home Third Lead হাসপাতাল থেকে ৩১ করোনারোগী পলাতক

হাসপাতাল থেকে ৩১ করোনারোগী পলাতক

বিজনেসটুডে প্রতিনিধি

আগরতলা: ভারতজুড়ে করেনাতঙ্কের মধ্যে এবার সকলের নজর এড়িয়ে বৃহস্পতিবার রাতে কোভিড হাসপাতাল থেকে পালিয়ে গেলেন মোট ৩১ জন করোনা আক্রান্ত রোগী।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে আগরতলার অরুন্ধতীনগরের পিআরটিআই কোভিড কেয়ার সেন্টারে।

পুলিশের নজর এড়িয়ে ওই কোভিড কেয়ার সেন্টারের জানালা ভেঙে ৩১ জন রোগী পালিয়ে যান বলে জানিয়েছেন পশ্চিম ত্রিপুরার অরুন্ধতীনগরের জেলা ম্যাজিস্ট্রেট শৈলেষ কুমার যাদব৷

ত্রিপুরা সদরের সাবডিভিশনাল পুলিশ অফিসার অর্নিবান দাস জানিয়েছেন যে, ভিনরাজ্য থেকে বিশেষ করে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং পশ্চিমবঙ্গ থেকে আগত যাত্রীদের নিয়মমাফিক করোনা পরীক্ষা করা হয়। তাতে প্রায় ৫০ জন যাত্রীর রিপোর্ট করোনা পজিটিভ আসে। এরপরই সংক্রমণ রুখতে তাঁদের ওই পিআরটিআই কোভিড কেয়ারে কোয়ারেন্টাইন করে রাখা হয়।

তাঁদের মধ্যে মোট ৩১ জন ওই করোনা হাসপাতালের জানালা ভেঙে পুলিশের নজর এড়িয়ে পাইপ বেয়ে নীচে নেমে আসেন এবং সেখান থেকে পালিয়ে যান। এর আগেও বেশ কয়েকজন রোগী পালানোর চেষ্টা করায় আগেভাগেই হাসপাতালের গেটে পুলিশি পাহারাও বসানো ছিল। তবে এবার সবার অলক্ষ্যে কীভাবে একসঙ্গে এত লোক পালালো তা নিয়েও উঠছে প্রশ্ন। কোভিড সেন্টারে নিরাপত্তার গাফিলতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন জেলা প্রশাসন।

হাসপাতালের সদর গেটের বদলে পিছনের জানালা ভেঙে পাইপ বেয়ে নীচে নেমে পালিয়ে যান ওই ৩১ জন করোনা রোগী। পরে হাসপাতাকের অনেক বেড খালি থাকায় বিষয়টি নজরে আসে। শুরু হয় ব্যাপক তল্লাশি। যদিও এখনও পর্যন্ত নিখোঁজ করোনা আক্রান্তদের খোঁজ মেলেনি।

এদিকে ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে রাজ্যজুড়ে। রেলওয়ে স্টেশন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ জায়গায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। রাজ্যজুড়েও একাধিক পুলিশ বাহিনী পলাতক করোনা রোগীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে।