Home Second Lead শনিবার থেকে ওয়ার্লড ট্রেড সেন্টারে ৩য় আইটি ফেয়ার

শনিবার থেকে ওয়ার্লড ট্রেড সেন্টারে ৩য় আইটি ফেয়ার

 

বিজনেসটুডে২৪ প্রতিনিধি

চট্টগ্রাম: তৃতীয় চিটাগাং আইটি ফেয়ার-২০২০ আগামী ২৫ জানুয়ারি শনিবার থেকে শুরু হচ্ছে আগ্রাবাদে ওয়ার্লড ট্রেড সেন্টারে। এতে স্টল থাকবে ৫৮টি।

চিটাগাং চেম্বার এবং Society of Chittagong IT Professional (SCITP)  যৌথভাবে আয়োজন করছে এই মেলা। স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এর ‍ উদ্বোধন করবেন।

৩দিনের এই মেলা উপলক্ষে আজ বৃহস্পতিবার চিটাগাং চেম্বার আয়োজিত এক সংবাদ সম্মেলনে সভাপতি মাহবুবুল আলম জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আইটি খাতের বিকাশে সহায়তা করার লক্ষ্যে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহায়তায় আয়োজিত এই মেলা চলবে ২৭ জানুয়ারি সোমবার পর্যন্ত।

বিভিন্ন সেক্টর এবং শিল্পের উন্নয়নে মেলা ও প্রদর্শনীর আয়োজন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নিয়মিত কার্যক্রমের অন্যতম অংশ।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টার যাত্রা শুরুর পর থেকে এর  নীচ তলায় টেম্পরারী এক্সপো সেন্টারে প্রতি বছর সেক্টরভিত্তিক বিভিন্ন মেলা আয়োজন করা হচ্ছে। এই ভেন্যুতে চারটি এসএমই ফেয়ার সম্পন্ন হয়েছে সফলভাবে। ২০১৭ সালে প্রথমবার ও ২০১৯ সালে দ্বিতীয়বার চিটাগাং আইটি ফেয়ার আয়োজন করে ব্যাপক সাড়া পাওয়া গিয়েছিল।

এরই ধারাবাহিকতায় এ বছর ৩য় চিটাগাং আইটি ফেয়ার-২০২০ এর আয়োজন। শনিবার সকাল ১০টায় উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

মেলায় প্রবেশ সম্পূর্ণ ফ্রি।

দেশের ৩০টিরও অধিক প্রতিষ্ঠানের মোট ৫৮টি স্টল থাকবে মেলায়।

দেশীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন মেলায় সিলভার স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে।

টেকনোলোজি পার্টনার হিসেবে রয়েছে ‘আমরা নেটওয়ার্ক’।   প্রতিষ্ঠানটি মেলা চলাকালীন সময়ে মেলা প্রাঙ্গনে ফ্রি ইন্টারনেট সেবা প্রদান করবে।

প্রণোদনামূলক কর্মকান্ডের জন্য সমাজ কল্যাণ অধিদপ্তর এবং ডি-ইঞ্জিনিয়ার্সকে বিনামূল্যে একটি করে স্টল বিশেষভাবে বরাদ্দ দেয়া হয়েছে।

মেলাকে কেন্দ্র করে প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনার আয়োজন করা হয়েছে।

২৫ জানুয়ারি শনিবার সকাল ১১.০০ টায়  চেম্বারের উদ্যোগে “স্মার্ট সিটিঃ চট্টগ্রাম” শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে।

স্থানীয় সরকার মন্ত্রী  তাজুল ইসলাম এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ আফছারুল আমীন চৌধুরী এমপি, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম. এ. লতিফ এমপি, বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সম্পাদক, সমাজ বিজ্ঞানী, শিক্ষাবিদ, নগর পরিকল্পনাবিদ এবং পেশাজীবীসহ  গণ্যমান্য ব্যক্তিবর্গ এতে অংশগ্রহণ করবেন।

মেলার ২য় দিন  ২৬ জানুয়ারি রবিবার বিকেলে সেমিনার পার্টনার সফোজ কর্তৃক সাইবার সিকিউরিটিজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

মেলার শেষ দিন ২৭ জানুয়ারি সোমবার বিকেলে গ্রামীণ ফোন কর্তৃক আরেকটি সেমিনার অনুষ্ঠিত হবে।