Home Second Lead বিএসএএ: আরিফ চেয়ারম্যান, শিমুল সি.ভাইস-চেয়ারম্যান ও রেয়াজ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

বিএসএএ: আরিফ চেয়ারম্যান, শিমুল সি.ভাইস-চেয়ারম্যান ও রেয়াজ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

নব নির্বাচিত চেয়ারম্যান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

বিজনেসটুডে২৪ প্রতিনিধি

চট্টগ্রাম: বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশন ( বিএসএএ )’র ( ২০২১-২০২৩ ) মেয়াদের জন্য এএমএমএস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ আরিফ চেয়ারম্যান, এমজিএইচ গ্রুপের লাইনার ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ ইকবাল আলীকে সিনিয়র ভাইসÑচেয়ারম্যান এবং কসকল শিপিং লাইন্স লিমিটেডের চেয়ারম্যান মো. রেয়াজ উদ্দিন খান ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রবিবার ( ৪ এপ্রিল ) অনুষ্ঠিত নির্বাচনে ২৪ পরিচালক পদের মধ্যে সৈয়দ মোহাম্মদ আরিফের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ অর্ডিনারি ক্যাটেগরিতে ১৬টির মধ্যে ১৪ টিতে এবং এসোসিয়েট ক্যাটেগরিতে ৮ পরিচালক পদের সব ক’টিতে বিজয়ী হয়। অপরদিকে, শাহেদ সরওয়ার গ্রুপ থেকে বিজয়ী হন তিনি নিজে এবং মোহাম্মদ আবদুল্লাহ জহির। জিতেছেন অর্ডিনারি ক্যাটেগরিতে।

নির্বাচন বোর্ড চেয়ারম্যান, সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান নির্বাচনের জন্য আজ সোমবার সভা আহ্বান করে। নির্বাচিত ২৪ পরিচালকদের সবাই উপস্থিত ছিলেন।

নব নির্বাচিত পরিচালক ওসমান গণি চৌধুরী চেয়ারম্যান হিসেবে সৈয়দ মোহাম্মদ আরিফের নাম প্রস্তাব করেন এবং আজফার আলী তা সমর্থন করেন। সৈয়দ মোহাম্মদ আরিফ সিনিয়র ভাইস-চেয়ারম্যান হিসেবে সৈয়দ  ইকবাল আলী ( শিমুল  ‘এর নাম প্রস্তাব করেন। সমর্থন জানান মো. সাজ্জাদুর রহমান। ভাইস-চেয়ারম্যান হিসেবে মো. রেয়াজ উদ্দিন খানের নাম প্রস্তাব করেন শামসুদ্দিন আহমদ চৌধুরী। সমর্থন করেন খায়রুল আলম সুজন।

নব নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আরিফের শিপিং খাতে দীর্ঘ ৩৬ বছরের অভিজ্ঞতা। চট্টগ্রাম ও মোংলা বন্দরে বাল্ক ও  রো রো জাহাজ, ফিডার জাহাজ হ্যান্ডলিং করেছেন তিনি। তিনি বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের প্রাক্তন সিনিয়র ভাইস চেয়ারম্যা, শিপিং এক্সিকিউটিভ কো অপারেটিভ সোসাইটি লিমিটেড-এর সভাপতি, এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস এসোসিয়েশন, ৮৩ ব্যাচের সহ সভাপতি। তিনি এএমএমএস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক

দ্বিতীয় বারের মত সিনিয়র ভাইস-চেয়ারম্যান নির্বাচিত সৈয়দ ইকবাল আলী এমজিএইচ গ্রুপের লাইনার ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। ১৯৯২ সালে তিনি শিপিং ক্যারিয়ার শুরু হয়। বন্দর ও কাস্টমস সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন বিগত মেয়াদে।  

নব নির্বাচিত ভাইস-চেয়ারম্যান রেয়াজ উদ্দিন খান বিশিষ্ট শিপিং ব্যাক্তিত্ব। তিনি কসকল শিপিং লাইন্স লিমিটেডের চেয়ারম্যান।