Home চট্টগ্রাম আইসোলেশন সেন্টার করবে সিটি কর্পোরেশন

আইসোলেশন সেন্টার করবে সিটি কর্পোরেশন

চট্টগ্রাম : করোনায় আক্রান্তদের সেবা প্রদানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় নগরীর লালদিঘী পাড়স্থ কর্পোরেশনের লাইব্রেরী ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে ৫০ শয্যা বিশিষ্ট একটি আইসোলেশন সেন্টার স্থাপনের ঘোষণা দিয়েছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

মেয়র শনিবার (৩ এপ্রিল) বিকাল ৩ টায় ওই ভবন পরিদর্শন করে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীকে আইসোলেশান সেন্টার প্রস্তুতের নির্দেশ দেন। ৬ এপ্রিল এই আইসোলেশন সেন্টারের কার্যক্রম শুরু করা হবে।

এই আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীনরা বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র-অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সব ধরনের প্রয়োজনীয় সুরক্ষা সেবা পাবেন। এছাড়া রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক এ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে। কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন।

এছাড়া আক্রান্ত রোগীর অবস্থা জটিলতর হলে তা সারিয়ে তুলতে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়ে বিশেষ পরামর্শ গ্রহণ করা হবে এবং টেলি মেডিসিন সেবারও ব্যবস্থা থাকবে।

মেয়র আরো জানান, নগরীর ৪১টি ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলরদের তত্বাবধানে কোভিড সুরক্ষায় সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে ও লিফলেট বিতরণ করা হচ্ছে। এর মাধ্যমে স্বাস্থ্যবিধি মানা ও সরকারের ১৮ দফা নির্দেশনা পালন ও অনুসরণে বাধ্যবাধকতা সম্পর্কে নগরবাসীকে সর্তক করে দেওয়া হচ্ছে। আইসোলেশন সেন্টার স্থাপনের পাশাপাশি নগরীতে সাধারণ জনগণের সুরক্ষায় বিনামূল্যে মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের কার্যক্রম শুরু হয়েছে, জানান মেয়র।
-সংবাদ বিজ্ঞপ্তি।